Powerful Earthquake Hits Croatia



ভূমিকম্প তে প্রায় 20,000 লোকের ব্সতি শহর Petrinja খতিগ্রস্ত , যেখানে ছাদের থেকে ইট এবং অন্যান্য ধ্বংসাবশেষ রাস্তায় এসচে 

মঙ্গলবার মধ্য ক্রোয়েশিয়ায় ধ্বংসাত্মক একটি শক্তিশালী ভূমিকম্পের ফলে কমপক্ষে এক মেয়ে মারা গিয়েছে, স্থানীয় মিডিয়া জানিয়েছে যে মেয়েটির বয়স 12 বছর। ধ্বংসস্তুপে উদ্ধারকারী দল পাঠিয়ে বাসিন্দাদের নিরাপদ আশ্রয়ে পাঠানো হয়েছে।

ক্ষয়ক্ষতি প্রায় 20,000 লোকের ব্সতি শহরে Petrinja ,যেখানে ছাদের থেকে ইট এবং অন্যান্য ধ্বংসাবশেষ রাস্তায় এসছে। 

A powerful Earthquake Hits Croatia killed at least 1 girl in Petrinja.

"এখনো পাওয়া তথ্য অনুযায একটি মেয়ে মারা গেছে ... এখনও পর্যন্ত হতাহতের বিষয়েঅন্য কোনও তথ্য নেই," প্রধানমন্ত্রী ক্রোয়েশিয়ার অভ্যন্তরে শহরটি পরিদর্শন করতে গিয়েছেন।


প্লেনকোভিচ বলেছেন, "আমাদের বিকল্প আশ্রয় খুঁজতে হবে, আমরা ব্যবস্থা করবা, এখানে থাকা নিরাপদ নয়।"


শহরের মেয়র দারিনকো ডম্বোভিচ বলেছিলেন যে আধিকারিকরা এখনও এই ধ্বংসের মাত্রা নির্ধারণ করছেন। ভাগ্যক্রমে খালি - কিন্ডারগার্টেনও এই ভূমিকম্পের ফলে ধসে পড়া ভবনগুলির মধ্যে একটি।


"শহরটি আসলে একটি বিশাল ধ্বংসস্তূপ। আমরা মানুষকে বাঁচাচ্ছি, জীবন বাঁচাচ্ছি। আমাদের মৃত মানুষ রয়েছে, আমরা নিখোঁজ, আহত মানুষ ... এটি একটি বিপর্যয়।"


শহরের কোনও আটকে পড়া বাসিন্দার সন্ধানের জন্য উদ্ধারকর্মী ও সেনাবাহিনী মোতায়েন করা হয়েছিল, অন্যদিকে আঞ্চলিক সম্প্রচারকারী এন 1 জানিয়েছে যে প্রায় 20 জন লোককে হাসপাতালে ভর্তি করা হয়েছে, দু'জনের অবস্থা গুরুতর।


স্বাস্থ্যমন্ত্রী ভিলি বেরোস বলেছেন, স্থানীয় মানসিক হাসপাতালের কোভিড -১৯ রোগী এবং অন্যান্যরা ভূমিকম্পের শিকারদের জন্য স্থান তৈরির জন্য অন্য শহরে স্থানান্তরিত হবে।


"আমি ভয় পেয়েছি, ফোনের লাইনগুলি মারা যাওয়ার কারণে আমি বাড়িতে কারও কাছে পৌঁছতে পারছি না,"

এএফপির এক প্রতিবেদক জানিয়েছেন, ভূমিকম্পটি কেন্দ্রস্থল থেকে ৫০ কিলোমিটার (৩০ মাইল) উত্তরে রাজধানী জাগ্রেবকেও নাড়া দিয়েছে, যেখানে ছাদে টাইলস ছিঁড়ে গেছে এবং আতঙ্কিত বাসিন্দারা রাস্তায় জড়ো হয়েছিল, একজন এএফপির সাংবাদিক জানিয়েছেন।


ইউএস জিওলজিকাল সার্ভে (ইউএসজিএস) অনুসারে প্রায় ১১৩০ জিএমটি-র ভূমিকম্পের ফলে ভূমিকম্পটি শহরটিতে ছোট্ট একটি ভূমিকম্পের একদিন পরেই পেট্রিনজাকে বিস্ফোরিত করেছে, এতে কিছু বিল্ডিংয়ের ক্ষতি হয়েছে।


এই ভূমিকম্পগুলি সার্বিয়া, স্লোভেনিয়া সহ আরও অনেক দূরে অস্ট্রিয়ান রাজধানী ভিয়েনার মতো প্রতিবেশী দেশগুলিতে দেখা দিয়েছে।


সতর্কতা হিসাবে স্লোভেনিয়া ক্রোস্কিয়ার পারমাণবিক বিদ্যুৎ পরিকল্পনাটি বন্ধ করে দিতে সরে আসে।


ইউরোপীয় ইউনিয়নের নেতারা বলেছিলেন যে তারা সদস্য দেশ ক্রোয়েশিয়ার "ধ্বংসাত্মক ভূমিকম্প" অনুসরণ করে চলেছে।


ইউরোপীয় কমিশনের প্রধান উরসুলা ভন ডের লেইন টুইটারে লিখেছেন, ব্লকের নাগরিক সুরক্ষা দল "পরিস্থিতি অনুমোদনের সাথে সাথে ক্রোয়েশিয়া ভ্রমণের জন্য প্রস্তুত ছিল"।


ইউরোপীয় কাউন্সিলের সভাপতি চার্লস মিশেল বলেছিলেন, "আহত ও ফ্রন্টলাইন কর্মীদের প্রতি আমাদের চিন্তাভাবনা প্রকাশিত হয়েছে"।


মার্চ মাসে, জাগ্রেবের প্রাণকেন্দ্রের বিল্ডিংগুলি 5.3-মাত্রার ভূমিকম্পের ফলে ক্ষতিগ্রস্থ হয়েছিল, যা কয়েক দশকের মধ্যে রাজধানীতে সবচেয়ে শক্তিশালী ছিল।

Comments